mujib bangla movies

 mujib bangla movies



বাংলাদেশে 13 অক্টোবর 153টি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর, শ্যাম বেনেগাল পরিচালিত চলচ্চিত্র "মুজিব: দ্য মেকিং অফ এ নেশন" এখন ভারতের 500 টিরও বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই বায়োপিক বাংলাদেশ ও ভারতে যৌথ প্রযোজনায় এত সংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া প্রথম ছবি।


বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর একজন কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া মিডিয়াকে ঘোষণা করেছেন যে আজ, 27 অক্টোবর থেকে শুরু করে, আগামী সপ্তাহের পুরো সপ্তাহ জুড়ে ভারতের 503টি সিনেমা হলের মধ্যে 682টিতে প্রতিদিন ছবিটি প্রদর্শিত হবে। এর মধ্যে মুম্বইয়ের 103টি প্রেক্ষাগৃহে ছবিটি ইতিমধ্যেই মুক্তি পেয়েছে। পরবর্তীকালে, ছবিটি কলকাতার 100টি এবং দিল্লির 75টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। এইভাবে, সিনেমাটি প্রথম সপ্তাহে ভারতের মোট 12টি অঞ্চলে মুক্তি পেয়েছে।

ভারতে মুক্তির আগে, 25 অক্টোবর, "মুজিব" মুম্বাইয়ের ন্যাশনাল মিউজিয়াম অফ ইন্ডিয়ান সিনেমা থিয়েটারে একটি বিশেষ স্ক্রিনিং ছিল। এই অনুষ্ঠানে যারা উপস্থিত ছিলেন তাদের মধ্যে নুজাত ইয়াসমিন এবং প্রতুল কুমার সহ বাংলাদেশ ও ভারতীয় চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের প্রতিনিধিরা অন্যান্য শিল্প পেশাজীবীরা ছিলেন।

প্রিমিয়ারের সময়, শ্যাম বেনেগাল প্রকাশ করেছিলেন, "সত্যি বলতে, আমি এই ছবিতে কাজ করে অত্যন্ত উপভোগ করেছি। এটি একটি বড় সম্মান যে বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং মুজিব কন্যা শেখ হাসিনা সিনেমাটি উপভোগ করেছেন।"


Post a Comment

0 Comments